সামান্য পুঁজি আছে.? বেবসা শুরু করতে চাইছেন ? আপনার জন্য রইলো ৫ টি অতি লাভজনক ব্যবসা ,শুরু করলেই হবে টাকার পাহাড় - profitable business

প্রতিনিয়ত বেকারের সংখ্যা যে হারে  বেড়েই চলেছে সেই সাথে আরো বেশি প্রতিযোগিতা হয়েছে চাকরির বাজারে। এমতাবস্তায় আপনি নিজের পছন্দ মতো বেতনের চাকরি জোটানো বেশ কঠিন হয় দাঁড়িয়েছে। তার ওপর চাকরি তে আছে ধরা বাধা মাসিক বেতন ও পরের অধীনে খাটা। তার থেকে বেবসা অনেক ভালো,বেবসা যদি হয় নিজের তাহলে তো কোনো বালাই নেই। কিন্তু বেবসা তেওঁ আছে হাজার অসুবিধা।প্রথমত মূলধন,  আপনি যে মূলধন বিনিয়োগ করলেই লাভের  মুখ দেখতে পাবে তার কোনো গ্যারান্টি নেই।



এমতাঅবস্তায় যদি সঠিক পরিকল্পনা মাফিক যদি বেবসা শুরু করা যায় তাহলে নিশ্চিৎ ভাবে সফলতা আসবেই। এ বিষয়ে সঠিক বিশেষজ্ঞদের পরামর্শ অবসসই জরুরি। সমস্ত কথা বিবেচনা করেই আজ নিয়ে এসেছি বেকার যুবক-যুবতীদের জন্য সেরা কয়েকটি ব্যবসার  আইডিয়া যেখানে বিনিয়োগের পরিমান কম কিন্তু লেভার পরিমান অনেক গুন্ বেশি। আসুন দেখে নিন বেবসা এবং যাবতীয় বেবসার খুঁটি নাতি বিষয়ে-

১) হোম ডেইলিভেরি (Home deilivery)

আপনি যদি ভালোমানের রান্না জানেন সেক্ষেত্রে আপনি এটা  বেবসার অঙ্গ হিসেবে কাজে লাগাতে পারেন।আপনার চেনাজানা মহল থেকে শুরু করুন। এখন অনেকেই হোম ডেলিভারি খাবার খায়। আপনার আস্তে আস্তে লাভ দেখা গেলে বেবসা বাড়ানোর জন্য swiggy  বা  zomato র  সাহায্য নিতে পারেন। 


২) সোশ্যাল মিডিয়া মার্কেটিং (Social media marketing)

বেশিরভাগ মানুষ এখন বাড়িতে বসে অনলাইন এ কেনাকাটা করতে ভালোবাসেন।সাধারণ  মানুষের চাহীদা  টা  কাজে লাগান এবং অনলাইন এ মার্কেটিং করতে পারেন।বাজার এ এখন হাজার হাজার কোম্পানি এবং তাদের হাজারহাজার আইটেম। আপনি যে মাল বিক্রয় করতে চাইছেন তার সম্পুরন বিবরণ দিয়ে ক্রেতাদের পঁচবের সহিত মার্কেটিং করে প্রচুর টাকা রোজগার করতে পারেন। 


৩) অনলাইন শিক্ষক (online tutor)

করোনা মহামারীর পর থেকে বেশিরভাগ কোচিং, টুশন, অফলাইনে শিক্ষাদান বন্ধ হয়ে গেছে তাই সবাই অনলিনে টিউশন এর দ্বারস্থ  হচ্ছে। তাই এই উপায় টি কে আপনি কাজে লাগাতে  পারেন। করণের পর থেকে অনলাইন এর টিউশন এর প্রচুর ডিমান্ড বেড়েছে সেক্ষেত্রে আপনি একজন অনলাইন টিউটর হয়ে হাজার হাজার ছাত্র-ছাত্রীদের শিক্ষা দেন করতে পারেন অনলাইন এর মাধ্যমে বাড়িতে বসে এবং প্রচুর পপরিমানে আয় করতে পারেন।

৪) অনলাইন বেকারী (online bakery)

অনেকেই এখন বাড়িতে বসে নানাধননের আইটেম যেমন -বিস্কুট ,কেক ,বিভিন্ন শুকনো মিষ্টি বানিয়ে থাকেন। এই রাস্তা টি অবলম্বণ করলেও রয়েছে ভালো মুনাফা লুটার সুযোগ। এতে কম পুঁজিতেই কোনো দোকান না খুলেই শুরু করতে পারেন এই ব্যবসা। কেবলমাত্র কমার্শিয়াল  কোনো  ওয়েবসাইট এ একাউন্ট খুলে শুরু করতে পারেন এবং প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। 


৫) ফলের স্টল (fruit stall)  

ফলের কোনো বিকল্প নেই এটা  আমরা কমবেশি সকলেই জানি। ডাক্তার রাও পরামর্শ দিয়া থাকেন  একটি মানুষের সুস্থ স্বাভাবিক জীবন কাটানোর জন্য দিনে অন্তত একটি ফল খাওয়া উঁচিৎ।আপনার লোকাল মার্কেট এ যদি আপনি জায়গা মতো একটি ছোটোখাটো দোকান দিয়ে পারেন তাহলে ভালোমানের অর্থ উপার্জন করতে পারবেন। এই বেবসার জন্য একটি পারফেক্ট জায়গা দরকার যেখানে আপনি একটি ছোটোখাটো স্টল দিতে পারেন। বলে রাখি এই ব্যবসায় আছে প্রচুর পরিমানে অর্থ কম বিনিয়োগে  যা আপনাকে পরবর্তী আরও  ভালো মানের বেবসা করতে সাহায্য করবে। 






TAG -business idea 

Post a Comment (0)
Previous Post Next Post