মাত্র ৩ বছরে টাকা হবে ৩ গুন্ ,ট্যাক্সও বাঁচবে।মুনাফা লুটতে বিনিয়োগ করতে হবে এভাবে। Mutual Fund Schemes.

ইউনিক আইডিয়া বিসনেস : বর্তমান সময়ে ইনকাম  ট্যাক্স বাঁচাতে চান,  তাহলে সবথেকে ভালো রাস্তা ট্যাক্স সেভার মিউচুয়াল ফান্ড এ বিনিয়োগ। এই বিনিয়োগ গুলি কে  ইকিউটি লিংকড সেভিং স্কিম ও বলা হয়ে থাকে। এই ফান্ডের  স্কিম গুলিতে সর্বনিম্নও ৩ বছর এর বিনিয়োয়োগ কররতে হবে তাহলে ইনকাম ট্যাক্স ছাড় পাওয়া যাবে। এক্ষেত্রে আপনি ওয়ান টাইম বিনিয়োগ করতে পারেন অথবা প্রতি মাসে মাসে বিনিয়োগ করতে পারেন। 



বর্তমান সময়ে আপনি যদি টপ  ১০ টি মিউচুয়াল ফান্ড এর রিটার্ন দেখেন সেখানে আপনার চোখ কে বিশ্বাস করতে পারবেন না ,সবগুলি গ্রাহক কে বিপুল রিটার্ন  দিয়েছে। এছাড়াও এইগান্ড গুলি তে গ্রাহক রা বিনিয়োগের মাধ্যমে নিজের অর্থ দু থেকে তিন গুন্ বৃদ্ধি করেছে। এমতাবস্তায় বিশেষজ্ঞরা বলেছেন ইনকাম ট্যাক্স সেভিংস এর পদ্ধতি টি খুব দ্রুত এগিয়ে চলেছে। এবং বলছেন ৩ বছর পরেও বিনিয়োগ বজায় থাকলে আরো ভালো রিটার্ন পাওয়া যাবে। এবারে আসুন দেখে নেওয়া যাক কোন ১০ টি ফান্ড বিগত ৩ বছরে ভালো রিটার্ন  দিয়েছে। 


১.  কোয়ান্ট ট্যাক্স প্ল্যান ( Quant tax saver fund)

বিগত ৩ বছর ধরে কোয়ান্ট ট্যাক্স প্ল্যান ( Quant tax saver fund) টি ভালো পরিমানে রিটার্ন করে আসছে বিনিয়োগ কারী  দেড়। গড় ৩৯.৫৪ শতাংশ হারে রিটার্ন দিয়ে আসছে।কোনো বিনিয়োগকারী  ওয়ান টাইম ১ লক্ষ্য টাকা রেখেছিলেন সেটি ৩ বছরে  ২ লক্ষ ৭০ হাজার রিটার্ন দিয়েছে। 


২. বন্ধন  ট্যাক্স অ্যাডভান্টেজ ( Bandhan tax advantage fund ) 

বিগত ৩ বছর ধরে বন্ধন  ট্যাক্স অ্যাডভান্টেজ ( Bandhan tax advantage fund ) মিউচুয়াল ফান্ড টি ও ভালো মাপের রিটার্ন করে আসছে বিনিয়োগ কারী  দেড়।গড় ৩৩.৫৪ শতাংশ হারে রিটার্ন দিয়ে আসছে।কোনো বিনিয়োগকারী  ওয়ান টাইম ১ লক্ষ্য টাকা রেখেছিলেন সেটি ৩ বছরে  ২ লক্ষ ৩৮ হাজার রিটার্ন দিয়েছে।   


৩ .এইচডিএফসি  টেক্সসভের ( HDFC Taxsaver )

৩ বছর ধরে এইচডিএফসি  টেক্সসভের ( HDFC Taxsaver )  মিউচুয়াল ফান্ড টি ও ভালো পরিমানে  রিটার্ন করে আসছে গ্রাহক  দেড়।গড় ২৮.১৮ শতাংশ হারে রিটার্ন দিয়ে আসছে।কোনো বিনিয়োগকারী  ওয়ান টাইম ১ লক্ষ্য টাকা রেখেছিলেন সেটি ৩ বছরে  ২ লক্ষ ১০ হাজার রিটার্ন করেছে ।   


৪. এসবিআই লংগ টার্ম ইকুইটি ফান্ড ( SBI Long Term Equity Fund )

বিগত ৩ বছর ধরে এসবিআই লংগ টার্ম ইকুইটি ফান্ড ( SBI Long Term Equity Fund ) মিউচুয়াল ফান্ড টি ও ভালো মাপের রিটার্ন করে আসছে বিনিয়োগ কারী  দেড়।গড় ২৮.১৫ শতাংশ হারে রিটার্ন দিয়ে আসছে।কোনো বিনিয়োগকারী  ওয়ান টাইম ১ লক্ষ্য টাকা রেখেছিলেন সেটি ৩ বছরে  ২ লক্ষ ১০ হাজার রিটার্ন দিয়েছে। 

  

৫. নিপ্পন ইন্ডিয়া ট্যাক্স সেভার(এলস)ফান্ড (Nippon India Tax Saver Fund)

নিপ্পন ইন্ডিয়া ট্যাক্স সেভার(এলস)ফান্ড (Nippon India Tax Saver Fund) মিউচুয়াল ফান্ড টি ও ভালো মাপের রিটার্ন করে আসছে বিনিয়োগ কারী দেড় বিগত ৩ বছর ধরে। গড় ২৭.৭৫ শতাংশ হারে রিটার্ন দিয়ে আসছে।কোনো বিনিয়োগকারী  ওয়ান টাইম ১ লক্ষ্য টাকা রেখেছিলেন সেটি ৩ বছরে  ২ লক্ষ ৮ হাজার রিটার্ন দিয়েছে। 


৬.পরাগ পারিখ ট্যাক্স সেভার ফান্ড (Parag Parika Tax Saver Fund)

বিগত ৩ বছর ধরে .পরাগ পারিখ ট্যাক্স সেভার ফান্ড (Parag Parika Tax Saver Fund ) মিউচুয়াল ফান্ড টি ও খুব ভালো  মাপের রিটার্ন করে আসছে বিনিয়োগ কারী  দেড়।গড় ২৭.৬৪ শতাংশ হারে রিটার্ন দিয়ে আসছে।কোনো বিনিয়োগকারী  ওয়ান টাইম ১ লক্ষ্য টাকা রেখেছিলেন সেটি ৩ বছরে  ২ লক্ষ ৬ হাজার রিটার্ন দিয়েছে। 


৭. পিগিম ইন্ডিয়া লঙ টার্ম ইকুইটি ফান্ড (PGIM India Long Term Equity Fund )

পিগিম ইন্ডিয়া লঙ টার্ম ইকুইটি ফান্ড (PGIM India Long Term Equity Fund ) মিউচুয়াল ফান্ড টি ও ভালো মাপের রিটার্ন করে আসছে বিনিয়োগ কারী দেড় বিগত ৩ বছর ধরে। গড় ২৭.২৫ শতাংশ হারে রিটার্ন দিয়ে আসছে।কোনো বিনিয়োগকারী  ওয়ান টাইম ১ লক্ষ্য টাকা রেখেছিলেন সেটি ৩ বছরে  ২ লক্ষ ৬ হাজার রিটার্ন দিয়েছে।

 

৮.মিরাই  অ্যাসেট ট্যাক্স সেভার ফান্ড (Mirae Asset Tax Saver Fund )

বিগত ৩ বছর ধরে  মিরাই  অ্যাসেট ট্যাক্স সেভার ফান্ড (Mirae Asset Tax Saver Fund )মিউচুয়াল ফান্ড টি ও খুব ভালো  মাপের রিটার্ন করে আসছে বিনিয়োগ কারী  দেড়।গড় ২৬.১৬ শতাংশ হারে রিটার্ন দিয়ে আসছে।কোনো বিনিয়োগকারী  ওয়ান টাইম ১ লক্ষ্য টাকা রেখেছিলেন সেটি ৩ বছরে  ২ লক্ষ টাকা  রিটার্ন দিয়েছে। 


৯.কোটাক সেভার ফান্ড (Kotak Tax Saver Fund)

কোটাক সেভার ফান্ড (Kotak Tax Saver Fund)মিউচুয়াল ফান্ড টি ও খুব ভালো  মাপের রিটার্ন করে আসছে বিনিয়োগ কারী  দেড় বিগত ৩ বছর ধরে। গড় ২৬.০১ শতাংশ হারে রিটার্ন দিয়ে আসছে।কোনো বিনিয়োগকারী  ওয়ান টাইম ১ লক্ষ্য টাকা রেখেছিলেন সেটি ৩ বছরে  ২ লক্ষ টাকা  রিটার্ন দিয়েছে। 


 ১০. ডিসপি ট্যাক্স সেভার ফান্ড (DSP Tax Saver Fund)

ডিসপি ট্যাক্স সেভার ফান্ড (DSP Tax Saver Fund )মিউচুয়াল ফান্ড টি ও খুব ভালো  মাপের রিটার্ন করে আসছে বিনিয়োগ কারী  দেড় বিগত ৩ বছর ধরে। গড় ২৫.৯৬শতাংশ হারে রিটার্ন দিয়ে আসছে।কোনো বিনিয়োগকারী  ওয়ান টাইম ১ লক্ষ্য টাকা রেখেছিলেন সেটি ৩ বছরে  ১ লক্ষ ৯৯ হাজার টাকা  রিটার্ন দিয়েছে। 

এই মিউচুয়াল ফান্ড গুলি তে ইভেস্ট করে বিনিয়োগ কারীরা ভালো মাপের রিটার্ন পেয়েছে বিগত ৩ বছর ধরে  এবং টাকার অংক  প্রায় ২ থেকে ৩ গুন্ করেছে। 

বিশেষ দ্রষ্টব্যঃ  এখানে কেবলমাত্র আমরা শীর্ষে থাকা ১০ টি মিউচুয়াল ফান্ড গুলির বিষয়ে আলোচনা করেছি। সেক্ষেত্রে বিনিয়োগ করার আগে বিশেষজ্ঞদের পরামর্শ অবসসই নেবেন। ধন্যবাদ। 






TAGG- news

Post a Comment (0)
Previous Post Next Post