পেট্রল পাম্প খুলে বিপুল টাকা রোজগার করতে চান ? petrol pump dealership

petrol pump dealership  - বর্তমান সময়ে ভারত সবথেকে জনবহুল দেশ। ভারতের ৯০ শতাংশ মানুষ নিজের বাইক এবং গাড়ি তে যেতে সুবিধা বোধ করেন। এছাড়াও ভারত বেশিরভাগ টাই ট্রান্সপোর্ট এর উপর নির্ভর করে থাকে। তাই প্রচুর পরিমানে জ্বালানিও ফুঁড়ে, সেক্ষেত্রে জ্বালানি ব্যবসা লাভজনক হবে। আজকে সেই বিষয়ে আলোচনা করতে চলেছি আপনি যদি নিজের পেট্রল পাম্প খুলতে চান - আপনার কি যোগ্যতা দরকার? কত টাকা লাগতে পারে ? কি শর্ত মানতে হবে ? ইত্যাদি। 



আপনি পেট্রল  পাম্প খুলতে  গেলে আপনার কি প্রয়োজন দেখে নেওয়া যাক। ভারত সরকারের নিয়মানুযায়ী আপনাকে কোনো স্বকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ অথবা সমতুল্য ডিগ্রি থাকতই হবে। এক্ষেত্রে বয়স তা কলহুব প্রয়োজনীয় বিষয়। আপনাকে  ২১ থেকে ৫৫ বছর বছর বয়স হতে হবে। পেট্রল পাম্প খুলতে গেলে   আপনার অভিজ্ঞতার প্রয়োজন। এক্ষেত্রে আপনাকে সংশ্লিষ্ট বেব্সায়িক ক্ষেত্রে নুন্নতম ৩ বছরের কাজের অভিজ্ঞতার প্রয়োজন। 


পেট্রল পাম্প খুলতে হলে আপনাকে আর্থিক ভাবে মজবুত হতে হবে। কারণ একটি পেট্রল পাম্প খুলতে হলে শুরুতেই করতে হবে মোটা অংকের বিনিয়োগ। পাম্প খুললে যেমনি মোটা অংকের টাকা রোজগার করতে পারবেন তেমনি শুরুতেই করতে হবে বিনিয়োগ। পেট্রল পাম্প খুলতে  হলে নিজের কাছে থাকতে হবে নুন্নতম ২৫ লক্ষ্য টাকা। এছাড়াও পারিবারিক সম্পত্তির পরিমান ৫০ লক্ষ টাকার সমান থাকতে হবে। এছাড়াও  আবেদনকারীর নামে  পুলিশের অভিযোগ থাকা যাবে না এবং বেঁকে এর ঋণ শোধ না করার অভিযোগ থাকলেও গন্য  করা হবে না। 


এছাড়াও পেট্রল পাম্প খুলতে হলে করতে হবে কিছু জায়গায় বিনিয়োগ। যার অন্যতম হলো জমি , আপনি অন্যের জমি ভাড়া নিয়েও করতে পারেন। পাশাপাশি প্রয়োজনীয় সরঞ্জাম, মেশিনপত্র খরচ ও আছে। আছে লাইসেন্স  ফী। পেট্রল পাম্প খুলতে হলে আপনাকে রাস্তার পশে জায়গা কিনতে হবে অথবা ভাড়া নিতে হবে। পেট্রল পাম্প খোলার জন্য আপনাকে ৩০ লক্ষ্য থেকে ৫০ লাকলঃ খরচ হতে পারে। এছাড়াও লাইসেন্স এর জন্য ২ লক্ষ থেকে ৪ লক্ষ খরচ হতে পারে। 


পেট্রল পাম্প ডিলারশিপ লাইসেন্সের  এর জন্য কি ভাবে আবেদন করবেন ? 

পেট্রল পাম্প খুলে হলে আপনাকে সংবাদ মাধ্যমের বিজ্ঞানপন গুলির ওপর নিজৰ রাখতে হবে। apply করুন এই লিংক এ গিয়ে। লিংকে এ প্রবেশ করলে ওখানে সমস্ত বেপার এ খুঁটিনাটি জানতে পারবেন এবং সমস্ত আপনার ডকুমেন্টস দিয়ে আবেদন করুন। সবেশে পেমেন্ট অপসন এ গিয়ে ননলিনে পেমেন্ট করে দিন।          ধন্যবাদ। 




TAGG- news

Post a Comment (0)
Previous Post Next Post